Primary TET Certificate – জেনে নিন টেট সার্টিফিকেট ডাউনলোড করার পদ্ধতি !

Advertisements

Primary TET Certificate – বর্তমানে আদালতের নির্দেশ মতো নির্ধারিত সময়ের মধ্যেই শুরু হয়ে গিয়েছে টেট পরীক্ষার সার্টিফিকেট পাওয়া। পশ্চিমবঙ্গের শিক্ষা পর্ষদ একটি নোটিশ জারি করার মাধ্যমে অলরেডি জানিয়ে দিয়েছে যে তারা ২৯ তারিখ থেকে অর্থাৎ ২৯ শে এপ্রিল থেকে ২০২২ এর টেট পাস করার সার্টিফিকেট দেওয়া শুরু করে দিয়েছে। বেশ কিছুদিন আগে তারা ২০১৪ সালের টেট পরীক্ষার ও সার্টিফিকেট দেওয়া শুরু করেছে বলে জানা গিয়েছে।

২৯ এপ্রিল ছটার পর থেকেই এই সার্টিফিকেট ডাউনলোড (Primary TET Certificate Download) করতে পারছেন পরীক্ষার্থীরা।পরীক্ষার দুই মাসের মধ্যে ১০ ফেব্রুয়ারি প্রাথমিক টেটের ফল প্রকাশ করে পর্ষদ। প্রায় ৬ লক্ষ ২০ হাজার পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ১ লক্ষ ৫০ হাজার ৪৯১ জন। অর্থাৎ, পাশের হার প্রায় ২৪.৩১ শতাংশ। এবার সেই পরীক্ষায় উত্তীর্ণদের জন্য টেট পাশ সার্টিফিকেট প্রকাশ করল পর্ষদ।

Advertisements
   

আরও পড়ুন – Post Office RD – এই স্কিমে ৩৩৩ টাকা দিলে ১৬ লাখ টাকার বেশি পাবেন

কিছুদিন  আগে পর্ষদ সভাপতি গৌতম পাল আদালতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে জনান, ২০১৪ সালের ‘টেট’ সার্টিফিকেট ৩০ এপ্রিলের মধ্যেই দেওয়া হবে। হাইকোর্টের নির্দেশ মেনে বেঁধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যেই পদক্ষেপ করল পর্ষদ। তবে আজকে আমরা এই প্রতিবেদনের মধ্যে জানব আপনি কি করে টেটের এই সার্টিফিকেট ডাউনলোড (Primary TET Certificate) করবেন।

Advertisements

How to Download Primary TET Certificate online?

  • এই সার্টিফিকেটটি ডাউনলোড করতে গেলে অবশ্যই আপনাকে টেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • এই সার্টিফিকেটটি শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট থেকেই পাওয়া যাবে।
  • বর্তমানে সার্টিফিকেট ডাউনলোড করার জন্য মোট তিনটি ওয়েবসাইট রয়েছে যথাক্রমে,https://www.wbbpeonline.com/Das hboard/DownloadCertificate, https://www.wbbpe.org/, https://wbbprimaryeducation.org/
  • এই ওয়েবসাইট গুলির মধ্যে যে কোন একটি ওয়েবসাইটে যান।
  • তারপর আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হবে।
  • সেই পেজে আপনি টেট সার্টিফিকেট ডাউনলোড অপশন এ ক্লিক করুন।
  • এরপর আপনি আপনার এডমিট কার্ড থেকে রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার সেখানে দিন।
  • এরপর আপনার সামনে আপনার সার্টিফিকেটটি চলে আসবে সেটি ডাউনলোড করে নিন।
  • রাখবেন এই কাজটি করার জন্য আপনাকে অবশ্যই টেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। আপনি পরীক্ষায় উত্তীর্ণ না হলে কোন মতে এই সার্টিফিকেট পাবেন না।

তাই যারা টেট পরীক্ষা দিয়েছিলেন এবং পরীক্ষায় সফল হয়েছেন তারা দেরি না করে খুব শীঘ্রই আমাদের উপরে দেওয়ার পদ্ধতি ব্যবহার করে আপনার টেট পাশের সার্টিফিকেটটি ডাউনলোড করে নিন। এটি একটি খুবই গুরুত্বপূর্ণ নথি।

আরও পড়ুন – Madhyamik Result – খুলে দেওয়া হল মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট এর ওয়েবসাইট, এখুনি নম্বর দেখুন।

Advertisements
Join Join