বাড়িতে বসে শুরু করুন টি-শার্ট প্রিন্টিং ব্যবসা এবং প্রত্যেক মাসে ৪০ হাজার টাকা উপার্জন করুন | T-shirt Printing Business

Advertisements

টি-শার্ট প্রিন্টিং ব্যবসা – বর্তমান যুগে আমরা বেশিরভাগ মানুষ এক দারুন ব্যবসা করতে চাই। এর জন্য এমন এক ব্যবসা করা দরকার যার বাজারে চাহিদা অনেক বেশি এবং লাভও করা যায় বেশি পরিমাণ। ঠিক ব্যবসা হলো টি শার্ট প্রিন্টিং এর ব্যবসা। আপনি খুব স্বল্প মুদ্রণের সঙ্গে শুরু করতে পারেন এবং এই ব্যাবসায় লাভ ও অনেক বেশি।

টি-শার্ট প্রিন্টিং ব্যবসা (T-shirt Printing Business) এর জন্য কি কি কাঁচামাল প্রয়োজন ?

   

এই ব্যবসা খুব অল্প কাঁচামালেই শুরু করা যায়। এই ব্যবসার কাঁচামালের খরচা খুবই কম। এই কাজের জন্য  ট্যাফ্লোন শিট, সাবলিমেশন মেশিন, সাবলিমেশন টেপ, সাবলিমেশন প্রিন্টার, কালি অথবা রং, টি-শার্ট প্রয়োজন যা আপনি অনলাইনের মাধ্যমে বাড়িতে বসেই পেয়ে যাবেন। যদি আপনি লোকাল হোলসেল মার্কেটের কাছাকাছি থাকে তাহলে ওই মার্কেটে গিয়েউ এই জিনিসপত্রগুলি পেয়ে যাবেন।

আরও পড়ুন – ভবিষ্যনিধি প্রকল্পের আওতায় আবেদন করলেই বৃদ্ধ বয়সে পেনশন পাবেন অস্থায়ী ক্ষেত্রের শ্রমিক এবং কৃষকরা। Bhavishya Nidhi Prakalpa 2023

Advertisements

টি-শার্ট প্রিন্টিং ব্যবসা (T-shirt Printing Business) করার জন্য যে মেশিনটা আপনার প্রয়োজন পড়বে, সেটি হল Sublimation T-shirt Printing Machine প্রিন্টিং মেশিন। এই মেশিনের সাহায্যে বিভিন্ন রকমের সাইজের টি-শার্ট এবং বিভিন্ন রকমের কাপড়ের টি-শার্ট, যেমন ধরুন পলিয়েস্টার, পলি কটন, নাইলন, সিল্ক, ইত্যাদি কাপড়ের উপরে প্রিন্ট করতে পারবেন।টি-শার্ট প্রিন্টিং মেশিনের দাম প্রায় ১২ হাজার টাকা হতে পারে। যদি আপনি আরো ভালো কোয়ালিটির মেশিন কিনতে চান, তাহলে মেশিনের কোয়ালিটি অনুযায়ী সেই মেশিনের দাম আর একটু বাড়তে পারে। সেটা আপনার উপরেই নির্ভর করবে, যে আপনি কি রকম মেশিন কিনে ব্যবসাটি শুরু করতে চাইছেন।

এই টি-শার্ট প্রিন্টিং ব্যবসা (T-shirt Printing Business) শুরু করার জন্য কত টাকা ইনভেস্টমেন্টে প্রয়োজন ?

আমরা প্রথমেই বলেছি এই ব্যবসা শুরু করতে খুবই অল্প পুঁজি লাগবে। ক্যান্সার করার জন্য ৪২ হাজার টাকার মতো খরচা হতে পারে। এর মধ্যেই কাঁচামাল থেকে মেশিন সমস্ত কিছু এসে যাবে আপনার। কিছু বুঝতে পারছেন কতটা অল্প খরচে আপনি এই ব্যবসা শুরু করতে পারছেন।

এই টি-শার্ট প্রিন্টিং ব্যবসা করে আপনি মাসে কত টাকা রোজগার করতে পারবেন,?

এই ব্যবসা করে আপনি খুব সহজেই মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। তবে প্রথমেই হয়তো আপনি এত টাকা ইনকাম নাও করতে পারেন। তবে ধীরে ধীরে যতদিন যাবে আপনি তত বেশি টাকা ইনকাম করতে পারবেন এই ব্যবসা থেকে।

এই ব্যবসা সংক্রান্ত আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য

এই ব্যবসা আপনি খুব সহজে বাড়িতে বসেও শুরু করতে পারেন। আপনার কোন দোকান থাকলে আপনি তার পাশাপাশি সেখানেও এই ব্যবসা শুরু করতে পারেন। বর্তমান যুগে যেহেতু চাহিদা প্রচুর আপনি সামান্য ফেসবুক অথবা instagram এ মার্কেটিং এর মাধ্যমে খুব সহজে অনেক বেশি থাকা সেল করে ফেলতে পারবেন। তাছাড়াও আপনি বিভিন্ন সময় কালকে অর্ডার নিয়েও প্রচুর টাকা উপার্জন করতে পারবেন এই ব্যবসা থেকে। একটি টি শার্টের দাম বাজারে ৫০ থেকে ৯০ টাকার মধ্যে। এবং সেখানে প্রিন্টিং কস্ট এক থেকে দশ টাকার মধ্যে। এবং যদি আপনি লিভার দিয়ে এই কাজ করেন তাহলে একটি টি-শার্ট এর জন্য লেবার পিছু যদি 10 টাকা ধরা হয়  । তবে স্বল্প খচ্ছার মধ্যেই বানিয়ে ফেলতে পারছেন। খুব সহজেই আপনি এগুলিকে ৩০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মধ্যে বিক্রি করতে পারবেন ।

আরও পড়ুন – FD-তে 9.60 শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক? এবার টাকা বাড়বে রকেটের গতিতে | Fixed Deposit Interest High Rate

Advertisements
Join Join