সবার আগে মাধ্যমিক রেজাল্ট পেতে, আজই এই ৪ টি অ্যাপ মোবাইলে ইন্সটল করুন। Madhyamik Result 2023.

মাধ্যমিক পরিক্ষা শেষ হওয়ার পর থেকেই সকল পরিক্ষার্থীরা ফলাফলের (Madhyamik Result 2023) জন্য অপেক্ষা করে রয়েছেন। এবার তাদের অপেক্ষার দিন শেষ অর্থাৎ আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আগামী ১৯ মে শুক্রবার মাধ্যমিকের ফল (Madhyamik Result 2023) প্রকাশ হতে চলেছে। তার পরেই প্রায় ৭ লক্ষ ছাত্র-ছাত্রীর জীবনের প্রথম সবথেকে বড় পরীক্ষার ফলাফল জানা যাবে।

পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার আগেই শিক্ষামন্ত্রী টুইট করে জানিয়ে দিয়েছিলেন যে আগামী ১৯ মে মাধ্যমিকের ফল (Madhyamik Result 2023) প্রকাশিত হবে। মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অনুযায়ী শুক্রবার দুপুর ১২ টার সময় অনলাইন পোর্টালে এবছরের মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হতে চলেছে।

তবে স্কুল থেকে রেজাল্ট পেতে আরও দু-এক ঘন্টা সময় লাগতে পারে। কারণ স্কুলের তুলনায় কয়েক ঘন্টা আগেই অনলাইনে রেজাল্ট প্রকাশ (Madhyamik Result 2023) করা হয়। তাই ছাত্রছাত্রীদের আগে মাধ্যমিকের রেজাল্ট দেখতে হলে অনলাইন পোর্টালে গিয়ে দেখতে হবে। তবে ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে কোন কোন ওয়েবসাইট থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে।

আরও পড়ুন – পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের জন্য সেরা ৫ টি বেসরকারি স্কলারশিপ সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

মধ্যশিক্ষা পর্ষদ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী এবছর মোট ১৫ টি ওয়েবসাইট এবং ৪ টি অ্যাপ থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে। অর্থাৎ ওয়েবসাইটের পাশাপাশি অ্যাপের মাধ্যমেও মাধ্যমিকের ফল দেখা যাবে। যে সব অ্যাপ থেকে মাধ্যমিকের ফল দেখা যাবে:-

এই অ্যাপগুলি থেকে মাধ্যমিকের ফল (Madhyamik Result 2023) দেখা যাবে।

  • ১) “Madhyamik Results 2023”,
  • ২) “Madhyamik Result”,
  • ৩) FASTRESULT”
  • ৪) “Exametc.com “

এই ওয়েবসাইট গুলি থেকে মাধ্যমিকের ফল (Madhyamik Result 2023) দেখা যাবে।

অ্যাপগুলির পাশাপাশি যে সব ওয়েবসাইট থেকে মাধ্যমিকের ফল দেখা যাবে, সেগুলি হল
১)”www.wbbse.wb.gov.in”,
২”http://wbresults.nic.in”,
৩)”www.indiaresults.com
৪) www.results.shiksha,

এছাড়াও মোট ১৫ টি ওয়েবসাইট থেকে এবছর মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন। বাকি ওয়েবসাইটগুলির তালিকা মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল নোটিফিকেশন -এ দেওয়া রয়েছে। মাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য আপনার পছন্দের অ্যাপ অথবা ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার্থীর রোল নম্বর এবং জন্ম তারিখ দিয়ে ক্যাপচা কমপ্লিট করলেই মাধ্যমিকের রেজাল্ট দেখিয়ে দিবে। অর্থাৎ অনলাইনের মাধ্যমে মাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য শুধুমাত্র পরীক্ষার্থীর রোল নম্বর এবং জন্ম তারিখের প্রয়োজন।

আরও পড়ুন – ৯৯% মানুষই জানেন না, ভারতীয় নোট কি দিয়ে তৈরি করা হয় ! দেখুন আজানা তথ্য।

Join Join