Summer vacation – ফের গরমের ছুটি বাড়তে পারে! নোটিশ জারি পশ্চিমবঙ্গ সরকারের।

Summer vacation – বর্তমানে পশ্চিমবঙ্গের তাপমাত্রা প্রায় ৩০ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে তাপমাত্রা বেশ কিছুটা কম থাকলেও সকালে তাপমাত্রা বেশিরভাগ সময়ই চল্লিশে পৌঁছে যাচ্ছে। যার ফলে সরকারি তরফে স্কুলগুলিতে চলছে গরমের ছুটি। কিন্তু এই তীব্র গরমের কারণে বেশ কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ সরকার তাদের গরমের ছুটি (Summer vacation) বাড়িয়ে দেয়।

কিছুদিন আগেই সরকারি তরফে জানানো হয়, ৫ই জুন থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুল গুলি খুলে দেওয়া হবে। কিন্তু পড়ে আরেকটি নতুন নোটিশ জারি করে জানানো হয় গরমের ছুটি (Summer vacation) আরও দশ দিন বাড়িয়ে দেওয়া হচ্ছে। অর্থাৎ ৫ই জুন এর বদলে গত ১৫ ই জুন খুলছে সরকারি স্কুলগুলি। সরকারি তরফে জানানো হয়েছে, আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে আরো বেশ কিছুদিন এই গরম থাকবে যার ফলেই এই গরমের ছুটি আরও বেশ কিছুটা বাড়ানো হলো।

আরও পড়ুন – Summer Vacation – গরমের ছুটি নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা, কবে খুলবে স্কুল? জানুন বিস্তারিত।

মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জি জানান, যেহেতু পশ্চিমবঙ্গের হিট ওয়েব আরো বেশ কিছুদিন চলবে তাই আমরা আলোচনা করে এই নতুন সিদ্ধান্ত নিলাম যে গরমের ছুটি (Summer vacation) আরও দশ দিন বাড়িয়ে দেওয়ার। ৫ই জুনের বদলে এবার স্কুল খুলবে ১৫ই জুন। হিট ওয়েভের কারণে, ছোটদের শরীর খারাপ হতে পারে যে কারণে আমরা নতুন সিদ্ধান্ত নিলাম।

কিন্তু এখনো অব্দি কমেনি এই হিট ওয়েভের এর প্রভাব। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর এখনো বেশ কিছুদিন চলবে এই হিট ওয়েভ এবং পশ্চিমবঙ্গে কবে বর্ষা প্রবেশ করবে তা এখনো তারা ঠিক মতো ভাবে জানাতে পারছে না। এ কারণে হয়তো আবারো বাড়তে পারে গরমের ছুটি।

এদিকে স্কুল না খোলায় উদ্বিগ্ন ছাত্র-ছাত্রী সহ শিক্ষকেরা কারণ খুব শীঘ্রই ছাত্র-ছাত্রীদের সেকেন্ড টার্মের পরীক্ষা শুরু হতে চলেছে কিন্তু এখনো অবধি স্কুল ছুটি (Summer vacation) থাকার কারণে সিলেবাস শেষ হয়নি। তাই আবারও যদি ছুটি বাড়িয়ে দেওয়া হয় তাহলে কিভাবে সিলেবাস শেষ করা হবে এ নিয়ে বেশ চিন্তায় রয়েছেন তারা। তবে এটিও ঠিক কথা যে এই মারাত্মক গরমের মধ্যে স্কুলগুলি খুলে দেয়া হলে ছাত্র-ছাত্রীরা অসুস্থ হয়ে পড়তে পারে।

আরও পড়ুন – Gas Price Hike – জুন মাসের শুরুতেই হুড়মুড়িয়ে কমল রান্নার গ্যাসের দাম! কত দাম কমল জেনে নিন।

Join Join