পাঁচ বছরে ডবল হবে আপনার টাকা ! LIC এর নতুন প্লানে।

LIC এর একাধিক জনপ্রিয় প্ল্যান বর্তমান আছে। চাহিদা অনুযায়ী বিনিয়োগকারীরা বিভিন্ন রকমের প্ল্যানে বিনিয়োগ করে থাকেন। কিছু মানুষ রয়েছেন তারা শুধুমাত্র ৫ বছরের জন্যই টাকা বিনিয়োগ করতে চান। তাঁদের জন্য একাধিম স্কিম লঞ্চ করেছে এলআইসি (LIC)। ৫ বছরের মেয়াদ বিশিষ্ট এলআইসির তিনটি জনপ্রিয় স্কিম আছে। এই প্রতিবেদনে সেই স্কিম সংক্রান্ত বিস্তারিত তথ্য পেশ করা হবে। আপনি যদি পাঁচ বছরের জন্য এলআইসি করাতে চান তবে অবশ্যই আপনি এই স্কিম গুলিতে বিনিয়োগ করতে পারেন।

১) LIC MF Large & Mid Cap Fund
পাঁচ বছরের জন্য টাকা বিনিয়োগ করতে চাইলে আপনি অবশ্যই এলআইসির এই প্ল্যানটি তে বিনিয়োগ করতে পারেন। এটি LIC-এর একটি সহযোগী সংস্থা এলআইসি মিউচুয়াল ফান্ড দ্বারা পরিচালনা করা হয়। এই প্ল্যানে আপনি বার্ষিক ১৯.০৫ রিটার্ন পাবেন। এই প্ল্যানে আপনি ,৫০০০ এর একক পরিমাণ টাকা বিনিয়োগ করতে পারেন অথবা আপনি পাঁচ বছরের জন্য ১১,০০০ এর SIIP-এর মাধ্যমে এই প্ল্যানে বিনিয়োগ করতে পারেন।

২) LIC MF Exchange Traded Fund- Sense
LIC MF এক্সচেঞ্জ ট্রেডার ফান্ডের মাধ্যমে আপনি পাঁচ বছরে ১৮.১৪ পার্সেন্ট ধরে ছুটপে আপনার টাকাকে দ্বিগুণ করে ফেলতে পারেন। এই প্ল্যানে বিনিয়োগ করার জন্য আপনি পাঁচ হাজার টাকার একক ইএমআই হিসাবেও প্রদান করতে পারেন। এই প্ল্যান এর মাধ্যমে আপনি যদি পাঁচ বছরের জন্য এক লাখ টাকা বিনিয়োগ করেন তাহলে পাঁচ বছর পরে আপনি ১৮.১৪ শতাংশ বার্ষিক সুদের হারে ২ লাখ ৩০ হাজার টাকা রিটার্ন পাবেন। এবং পরবর্তী পাঁচ বছরের জন্য আপনি যদি প্রতি মাসে ১০ হাজার টাকা বিনিয়োগ করেন সেক্ষেত্রে আপনি ৯ লাখ ৮১ হাজার টাকা অব্দি রিটার্ন পাবেন।

৩) LIC MF Exchange Traded Fund – Nifty 50
এই প্ল্যান এ বিনিয়োগ করে  এর সাহায্যে, আপনি পাঁচ বছরে ১৭.৩৯% হারে আপনার টাকা রিটার্ন পেতে পারেন। আপনি যদি এই স্কিমে  পাঁচ বছরের জন্য ১ লক্ষ্য টাকা বিনিয়োগ করেন তাহলে ২.২৩ লক্ষ্য টাকা রিটার্ন পাবেন।
আপনি যদি পাঁচ বছরের জন্য এলআইসি করতে চান তবে অবশ্যই আপনি এই তিনটিতে বিনিয়োগ করতে পারেন। তবে অবশ্যই যে কোন প্ল্যানে বিনিয়োগ করার আগে,LIC এজেন্ট বা LIC অফিস থেকে বিস্তারিত জেনে তারপরেই বিনিয়োগ করুন।

তবে বর্তমানে এলআইসি থেকেও বেশি রিটার্ন পেতে গেলে আপনি শেয়ার মার্কেট স্টক অথবা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। বাজার গত ঝুঁকি সাপেক্ষ। যেকোনো মুহূর্তে টাকা হারাতেও পারেন আবার আপনার টাকা দ্বিগুণও হয়ে যেতে পারে। কিন্তু যদি আপনি সুরক্ষার সঙ্গে টাকা জমা করতে চান তাহলে আপনি এলআইসি করতেই পারেন। তবে যে কোন কিছু করার আগেই নিজের চাহিদা বুঝে করবেন। আমাদের এই প্রতিবেদন শুধুমাত্র আপনাকে প্ল্যান সম্পর্কে জানানোর জন্য। এছাড়া প্ল্যান বিষয়ক বিস্তারিত তথ্য অথবা প্ল্যান নিয়ে কোনরকম গোপন তথ্যের জন্য আপনার কোন অসুবিধা হলে তার জন্য আমরা দায়ী থাকব না।

আরও পড়ুন – SMS এর মাধ্যমে খুব সহজেই লিংক করুন আপনার প্যান ও আঁধার

Join Join